lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ১৯ মে, ২০২৪
Last Updated 2024-05-19T11:58:58Z
উপজেলা পরিষদ নির্বাচন

সালথা উপজেলা নির্বাচনে ওয়াদুদ মাতুব্বরের প্রার্থিতা বহাল - BD Prokash

Advertisement


বিধান মন্ডল (ফরিদপুর) প্রতিনিধি:


ফরিদপুরের সালথা উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. ওয়াদুদ মাতুব্বরের প্রার্থিতা বহাল রেখেছেন আপিল বিভাগ।



রোববার (১৯ মে) সকাল সাড়ে ৯টায় প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন।



আদালতে ওয়াদুদের পক্ষে ছিলেন আইনজীবী নুরুল ইসলাম সুজন, শ ম রেজাউল করিম ও শাহ মঞ্জুরুল হক।অপর প্রার্থী ওয়াহিদুজ্জামানের পক্ষে ছিলেন আইনজীবী প্রবীর নিয়োগী ও সাঈদ আহমেদ রাজা।



আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রাষ্ট্র পক্ষের ডেপুটি অ্যাটর্ণি জেনারেল এম,এ কামরুল হাসান খান (আসলাম)।



গত ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নিজ স্ত্রীর নামে লাভজনক প্রতিষ্ঠান থাকায় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলার বর্তমান চেয়ারম্যান প্রার্থী মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে তিনি আপিল করলে সেখানেও তার মনোনয়নপত্র বাতিল হয়। এরপর ওয়াদুদ মাতুব্বর মনোনয়নপত্র ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট ৫ মে তার রিট সরাসরি খারিজ করে দেন।



পরে ওয়াদুদ মাতুব্বর আপিল বিভাগে আবেদন করেন। ১৩ মে আপিল বিভাগের চেম্বার আদালত তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার আদেশ দেন। এর বিরুদ্ধে অপর প্রার্থী ওয়াহিদুজ্জামান আপিল বিভাগে আবেদন করেন। কিন্তু সে আবেদনে সাড়া দেননি আপিল বিভাগ। আগামী ২১ মে ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।



এ বিষয়ে মো. ওয়াদুদ মাতুব্বর বলেন, 'আমি শুধু আমার অধিকারই ফিরে পাইনি, সালথার মানুষও তার ভোটাধিকার ফিরে পেয়েছে। এ রায় সালথার সাধারণ মানুষের ভোটাধিকারের রায়।



প্রসঙ্গত, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ছয়দিন আগে গত বুধবার বিকেলে সালথা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।