lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
Last Updated 2024-04-30T16:27:18Z
আইন ও অপরাধ

পাবনার ঈশ্বরদীতে র‍্যাবের অভিযানে হত্যা মামলার পলাতক আসামী অস্ত্রসহ গ্রেফতার - BD Prokash

Advertisement


নিজস্ব প্রতিবেদক:


র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, অবৈধ দখলদার, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও ধর্ষণ, প্রতারকদের গ্রেফতার করে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সদা তৎপর রয়েছে র‍্যাব।



গত ১৯ এপ্রিল ২০২৪ তারিখে পাবনার ঈশ্বরদী থানা এলাকায় যুবলীগ নেতা খাইরুল ইসলাম প্রামাণিককে নৃশংস ভাবে কুপিয়ে হত্যা করা হয়। চাঞ্চল্যকর এই হত্যাকান্ডটি জমি দখল এবং জমি বন্ধককে কেন্দ্র করে পূর্বপরিকল্পিত ভাবে সংঘঠিত হয়। ঘটনার সূত্রপাত হয় গত ১৮ এপ্রিল ২০২৪ খ্রিঃ, সময় অনুমান ২১.৩০ ঘটিকার সময় হুজুর আলী মন্ডল(৪৫), পিতা-নুর আলী মন্ডল, সাং-চরগড়গড়ি, থানা-ঈশ্বরদী, জেলা-পাবনা এর সাথে জমি বন্ধক নেয়াকে কেন্দ্র করে একই এলাকার প্রতিবেশী  রনি প্রামানিক(২৫),পিতা-মৃত আকাই প্রামানিক এর কথাকাটাকাটি এবং সাধারন জখমের জের ধরে । উক্ত ঘটনার ফলে ১৯-০৪-২৪ খ্রিঃ, সময় অনুমান  ভোর ০৬.৩০ ঘটিকার সময় হুজুর আলীর চাচাতো  ভাইদ্বয় অহিদুল মন্ডল(২৪), পিতা-সাত্তার মন্ডল এবং রফিকুল মন্ডল(৪০), পিতা-আজগর মন্ডল রনি প্রামানিকের চাচাকে মাঠে যাবার সময় পথরোধ করে মারপিট করলে প্রতিবেশী দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।  



যার ফলশ্রুতিতে গত ১৯-০৪-২৪ খ্রিঃ সময় অনুমান ৩.২০ ঘটিকার সময় দেশীয় অস্ত্রশস্ত্র একই গ্রামের ২ পক্ষের লোকজন মারামারিতে লিপ্ত হলে সংঘর্ষের এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে স্থানীয় যুবলীগ নেতা খাইরুল ইসলাম প্রামানিক এগিয়ে আসলে তার মাথায় ধারালো অস্ত্রের আঘাত করলে সে মাটিতে পড়ে যায় এবং ঘটনাস্থলেই মারা যায়। পরবর্তীতে নিহতের বড় ভাই বাদী হয়ে ঈশ্বরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।  



এরই ধারাবাহিকতায় র‍্যাব-১২, সিপিসি-২, পাবনার আভিযানিক দল গোপন সূত্রে জানতে পারে যে, উক্ত মামলার এজাহার নামীয় ১০ নং আসামী মোঃ নূর ছালাম (৪০), পিতা-মৃত আব্দুর রহিম, সাং-চর গড়গড়ি পশ্চিমপাড়া, থানা-ঈশ্বরদী  নিজ এলাকায় আতংক সৃষ্টির লক্ষ্যে একটি অবৈধ অস্ত্রসহ পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন চর গড়গড়ি পশ্চিমপাড়া এলাকায় অবস্থান করছে। সেই মোতাবেক অত্র ক্যাম্পের একটি আভিযানিক দল অদ্য ৩০ এপ্রিল, ২০২৪ তারিখ ৪.১০ ঘটিকায় কোম্পানি কমান্ডার মেজর মোঃ এহতেশামুল হক খান এর নেতৃত্বে ‘পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন চর গড়গড়ি পশ্চিমপাড়া সাকিনস্থ জনৈক মোঃ রফিক (৩০), পিতা-মোঃ কাদের এর লিচু বাগানের পশ্চিম পাশে অভিযান পরিচালনা করে মোঃ নূর ছালাম (৪০) কে গ্রেফতার করে এবং তার নিকট থেকে একটি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়। 



গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পাবনা জেলার ঈশ্বরদী থানায় হস্তান্তর করা হয়।