lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ১২ মে, ২০২৪
Last Updated 2024-05-12T15:57:50Z
শিক্ষা

কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের ঈর্ষণীয় সাফল্য শতভাগ পাশ ও সর্বাধিক জিপিএ-৫ - BD Prokash

Advertisement


আব্দুল জব্বার ভ্রাম্যমাণ প্রতিনিধি:


কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের সাফল্যের ধারা অবহ্যত। ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে স্কুলটি। সর্বাধিক ৬৪ জন জিপিএ - ৫ অর্জন করার কৃতিত্ব অর্জন করেছে বিদ্যালয়টি। এ সাফল্য অর্জনে বিদ্যালয়ের শিক্ষার্থী - শিক্ষকদের মাঝে আনন্দ উচ্ছ্বাস বইসে। এ অর্জনে কাশিনাথপুর তথা পাবনায় সুনাম কুড়িয়েছে বিদ্যালয়টি। 



এ অর্জনে কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলাম জাহিদ বলেন - আমাদের শিক্ষার্থীদের সাফল্যে আমরা গর্বিত। আমরা প্রতিনিয়ত চেষ্টা প্রতিটি শিক্ষার্থীদের মধ্যে থেকে সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে। আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলীর পরিশ্রম ও শিক্ষার্থীদের প্রচেষ্টায় আমাদের এ অর্জন। তিনি সকল শিক্ষার্থী অভিভাবক  ও শিক্ষকদেরকে প্রতি  অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 



এ সাফল্য বিজ্ঞান স্কুলের সভাপতি ডা. আমিরুল সানু  বলেন- আমরা বৃহত্তর কাশিনাথপুর দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে ২০১৭ সালে যাত্রা শুরু করি। এরপর প্রতিনিয়ত আমাদের স্কুলের শিক্ষার্থীরা তাদের শিক্ষকদের পরিশ্রম ও একাগ্রতায় প্রতিবছর এসএসসি পরীক্ষায় সাফল্য অর্জন করছে। আমাদের এ সাফল্য বৃহত্তর কাশিনাথপুর নয় পুরো পাবনাকে ছাড়িয়ে গেছে। আমরা শুধু ভালোই রেজাল্ট করিনি এক্সটা কারিকুলামেও এগিয়ে আছি, গতবছর গীষ্মকালীন ফুটবলে বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছি। আমাদের স্কুলে আমরা দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক নিয়োগ দিয়ে থাকি। আমাদের স্কুলে দেশের সেরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পাঠদান করান। তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের ধন্যবাদ জানান বিজ্ঞান স্কুলের উপর আস্থা রাখার জন্য। অবশেষে তিনি সকল শিক্ষার্থীদের মঙ্গল কামনা করেন। 



এ সাফল্য কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনির জানান - এ সাফল্য আমরা গর্বিত। আমরা প্রতিনিয়ত চেষ্টা করি শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে। শিক্ষার্থীদের জ্ঞান সমৃদ্ধি করার মাধ্যমে তাদের নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে কিভাবে শিক্ষার মানোন্নয়ন করা যায় তা চেষ্টা করি। এতে আমরা প্রতিনিয়ত সাফল্য পাচ্ছি, আমরা চাই শুধু পাবনা নয় দেশ সেরা শিক্ষা প্রতিষ্ঠান হতে। তিনি এ সাফল্যের কৃতিত্ব শিক্ষার্থী অভিভাবক শিক্ষকদের ওপর অর্পিত করেন। 



জিপিএ - ৫ পাওয়া শিক্ষার্থী রিগান বলেন - কাশিনাথপুর বিজ্ঞান স্কুলে পড়তে পেরে আমি গর্বিত। কেননা এ স্কুলের প্রতিটি শিক্ষক অনেক অভিজ্ঞ ও মেধাবি। তারা আমাদেরকে নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে পাঠদান করান। আমরা তাদের সান্নিধ্য ও শিক্ষাগুরু হিসেবে পেয়ে গর্বিত হয়েছি। 



উল্লেখ্য পাবনা জেলার বেড়া উপজেলার কাশিনাথপুর ফুলবাগানে বিদ্যালয়টি স্থাপিত। বর্তমানে বিদ্যালয়টিতে ১৫০০ শিক্ষার্থী রয়েছে। এটি কাশিনাথপুরে একমাত্র সরকার অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান।